প্রকাশিত : ১০ মার্চ, ২০২৩ ১৫:২৮

মেডিকেলের প্রশ্ন দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ১

অনলাইন ডেস্ক
মেডিকেলের প্রশ্ন দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ১

ফেসবুকে ভুয়া আইডি খুলে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

গ্রেফতারের নাম মো. মিরাজ হোসেন তুহিন। রাজধানীর মিরপুর মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে বৃহস্পতিবার (৯ মার্চ) জানান ই-ফ্রড টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) সুরঞ্জনা সাহা।।

তিনি বলেন, নিয়মিত অনলাইন মনিটরিং করার সময় ফেসবুকে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের পোস্ট পরিলক্ষিত হয়। প্রতারক চক্রের সদস্যরা ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন মেডিকেল ভর্তি সংক্রান্ত ফেসবুক গ্রুপে ১০০% কমন প্রশ্নপত্র দেওয়ার নিশ্চয়তা দিয়ে তাদের ইনবক্স করতে বলে।

ইনবক্সে কেউ মেসেজ দিলে তারা প্রশ্নপত্রের জন্য অগ্রীম টাকা দাবি করে। বিকাশ ও নগদের মাধ্যমে এভাবে তারা অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

তিনি আরও বলেন, সিটি সাইবার ক্রাইম বিভাগের ই-ফ্রড টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় প্রতারক চক্রটিকে শনাক্ত করে। পরবর্তী সময়ে মিরপুর মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে মিরাজকে গ্রেফতার করতে সক্ষম হয়। চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

এ ঘটনায় ডিএমপির রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে