প্রকাশিত : ১০ মার্চ, ২০২৩ ১৫:২৮

স্বাধীনতা পুরস্কার পাচ্ছে ফায়ার সার্ভিস

অনলাইন ডেস্ক
স্বাধীনতা পুরস্কার পাচ্ছে ফায়ার সার্ভিস

জনসেবায় অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে এবছর ‌‘স্বাধীনতা পুরস্কার-২০২৩’ পাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। এবার একমাত্র প্রতিষ্ঠান হিসেবে এই গৌরব অর্জন করতে যাচ্ছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (৯ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) সাঈদ মাহবুব খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে এই তথ্য।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৯ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার ২০২৩ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রেস বিজ্ঞপ্তির তালিকার ৮ নম্বর ক্রমিকে স্থান পেয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর-এর নাম। ক্ষেত্র হিসেবে ‘সমাজসেবা/জনসেবা’ উল্লেখ করা হয়েছে।

দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এই বিরল সম্মান অর্জন করায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী, বর্তমান সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। এই কৃতিত্ব ফায়ার সার্ভিসের প্রতিটি সদস্যের বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এই মর্যাদা আমাদের দায়িত্ববোধ আরও বৃদ্ধি করেছে। আমি আশা করি, আমাদের কর্মীরা এতে আরও উজ্জীবিত হবেন, তাদের মনোবল বৃদ্ধি পাবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে