প্রকাশিত : ১৭ মার্চ, ২০২৩ ১৬:৪৭

বঙ্গবন্ধুর জন্ম না হলে এই পর্যায়ে আসতে পারতাম না

অনলাইন ডেস্ক
বঙ্গবন্ধুর জন্ম না হলে এই পর্যায়ে আসতে পারতাম না

বঙ্গবন্ধুর জন্ম না হলে আজ আমরা এই পর্যায়ে আসতে পারতাম না। কল্যাণ সাধনের জন্য আমরা কাজ করছি। কিন্তু চেতনা বাস্তবায়ন করতে পারছি না। আমাদের চেতনা বাস্তবায়নে কাজ করা দরকার।

শুক্রবার (১৭ মার্চ) দুপুর ১২টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া বলেন, আজ আমাদের জন্য একটি স্মরণীয় দিন। যার জন্ম না হলে আজ আমি এই পর্যায়ে আসতে পারতাম না। অফিসের ক্লার্ক কিংবা সর্বোচ্চ অফিসের একজন কর্মকর্তা হতাম।

অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস বলেন, কল্যাণ সাধনের জন্য আমরা কাজ করছি। কিন্তু চেতনা বাস্তবায়ন আমরা করতে পারছি না। আমাদের চেতনা বাস্তবায়নে কাজ করা দরকার। আজ শিশু দিবসে বঙ্গবন্ধুর চেতনায় শিশুদের গড়ে তুলতে হবে।

যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্ত বলেন, পাল ও সেন বংশ ছাড়া প্রকৃত বাঙালি বাংলাদেশকে শাসন করেনি। বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করার জন্য তার সারাজীবন সংগ্রাম করেছিলেন। বাংলাদেশকে স্বাধীন করার জন্য বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করেছেন। ৭ মার্চের ভাষণে বাঙালিকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য নির্দেশনা দিয়েছেন।

আলোচনা সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, উপ-সচিবসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে