প্রকাশিত : ১ মে, ২০২৩ ১৬:০৭

এসএসসির প্রশ্নফাঁসের প্রলোভনে অর্থ আত্মসাৎ, কারাগারে রবিন

অনলাইন ডেস্ক
এসএসসির প্রশ্নফাঁসের প্রলোভনে অর্থ আত্মসাৎ, কারাগারে রবিন

এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রলোভন দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার প্রতারক চক্রের সদস্য রবিন বাবুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১ মে) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মো. সুমন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহাম্মদের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার (৩০ এপ্রিল) বগুড়া জেলার ধুনট থানার মহিশুরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম। আসামি রবিন সিরাজগঞ্জের কাজিপুরের মনসুর আলী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

মামলার এজাহারে বলা হয়, প্রতিটি পাবলিক পরীক্ষার সময় কিছু অসাধু চক্র অর্থ হাতিয়ে নেওয়ার জন্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণার জন্য ফেসবুক, মেসেঞ্জার এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রচারণা চালায়। গ্রেফতার আসামি রবিন মূলত ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে মেসেঞ্জারে এবং ফেসবুকে ১০০ শতাংশ নিশ্চয়তা সহকারে বিভিন্ন বোর্ডের সব বিষয়ের প্রশ্ন ফাঁস করার বিজ্ঞাপন দেয়। ভুয়া প্রশ্নপত্রের সেই ছবি বিভিন্ন জনকে একটি গ্রুপে পাঠিয়ে দেওয়া হবে বলে সে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রচারণা চালায়। এভাবে সে বিকাশের মাধ্যমে পরীক্ষার্থীর কাছে প্রশ্নপত্র ফাঁস করার নামে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। এ প্রতারক চক্রের বিভিন্ন পেজ এবং গ্রুপের ফলোয়ার সংখ্যা প্রায় ১০০০ জন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে