প্রকাশিত : ২ মে, ২০২৩ ১৬:২৬

পুলিশ দেশমাতৃকার টানে পালিয়ে যায় না: ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক
পুলিশ দেশমাতৃকার টানে পালিয়ে যায় না: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ১৯৭১ সাল থেকে পুলিশ দেশের জনগণের পাশে ছিল, থাকবে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার সময় সিদ্দিকুর রহমান পালিয়ে না গিয়ে আত্মাহুতি দিয়েছেন। ২০১৩ সালে আগুনসন্ত্রাস, করোনা মহামারিসহ নানা ঘটনায় বাংলাদেশ পুলিশ দেশমাতৃকার টানে পালিয়ে যায়নি, পালিয়ে যায় না।

মঙ্গলবার (২ মে) সকালে রাজারবাগ পুলিশ লাইনে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে নিউমার্কেট অগ্নি দুর্ঘটনার সময় পুলিশ সদস্যদের ভালো ও মানবিককাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার দেওয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, ১৯৭১ সাল থেকে পুলিশ দেশের জনগণের পাশে ছিল, থাকবে। স্বাধীনতা ও বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য অকাতরে জীবন দিয়েছে পুলিশ। দেশের যেকোনো দুর্যোগ মোকাবিলায় সবসময় প্রস্তুত পুলিশ।

কমিশনার বলেন, ঢাকা শহরে ১০ হাজার পুলিশ রাত জেগে দায়িত্ব পালন করেন। তাদের এ দায়িত্ব পালনের মাধ্যমেই আপনি রাতে নিরাপদে ঘুমাতে পারেন। আমাদের পুলিশ সদস্যরা রোদের মধ্যে রাস্তায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করেন। তাদের শরীর পুড়ে যায়। সেসব কষ্টের কথা লেখা হয় না। কে কোন দিন একটু অন্যায় করেছে সেগুলো তুলে ধরে প্রতিবেদন করা হয়। কয়েকজনের দায় ঢাকা মহানগরীর ৩২ হাজার পুলিশ সদস্য মেনে নেবে না।

তিনি বলেন, আগামীতে কঠিন চ্যালেঞ্জ আসবে। প্রতিটি চ্যালেঞ্জকে আমরা জীবন দিয়ে হলেও সাহসের সঙ্গে মোকাবিলা করতে প্রস্তুত থাকবে।মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রতিটি সময় আমরা এর প্রমাণ দিয়েছি।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান আসাদুজ্জামান, দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন প্রমুখ।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে